মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা দুই বাংলার শ্রেষ্ঠ জগৎশ্রী সম্মান ২০২৪ এ পেলেন, স্বাধীনতা দিবস উৎসব উদযাপন সমিতি।  মহাখালী থেকে ডিএনসিসির সাবেক মেয়র আতিকুল আটক

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) গৌরবময় সাফল্য: এডি সাইন্টিফিক ইনডেক্স ২০২৫-এ দেশের মধ্যে নবম, বিশ্বে ২২৬২তম স্থান।  

Oplus_0

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

দুমকী উপজেলা( পটুয়াখালী) প্রতিনিধি:

বিশ্বসেরা গবেষকের তালিকায় পবিপ্রবির ১৫৪ জন শিক্ষক। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) আবারও তাদের বৈজ্ঞানিক গবেষণার উৎকর্ষতায় অসাধারণ সাফল্য প্রদর্শন করেছে। আন্তর্জাতিকভাবে স্বীকৃত এডি সাইন্টিফিক ইনডেক্স ২০২৫-এ বিশ্ববিদ্যালয়টি বাংলাদেশের মধ্যে ৯ম স্থান অর্জন করেছে। বিশ্বব্যাপী বিজ্ঞানী ও গবেষণাকেন্দ্রিক এই সূচকে পবিপ্রবির অবস্থান ২২৬২তম, যা দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ অর্জন হিসেবে বিবেচিত হচ্ছে।

এডি সাইন্টিফিক ইনডেক্স হচ্ছে এমন একটি প্ল্যাটফর্ম যা বৈজ্ঞানিক গবেষণা, প্রকাশনা এবং গবেষকদের উদ্ভাবনী দক্ষতার উপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয়গুলোর র‌্যাংকিং নির্ধারণ করে। এখানে গবেষকদের এইচ – ইনডেক্স আই ১০ – ইনডেক্স এবং গুগুল স্কলার এর মাধ্যমে প্রকাশিত নিবন্ধ ও গবেষণাপত্রের সাইটেশনসহ বিভিন্ন সূচক পর্যালোচনা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের এই অর্জন পবিপ্রবির শিক্ষার্থী, শিক্ষক ও গবেষকদের নিরলস পরিশ্রম ও গবেষণার উৎকর্ষতাকে প্রতিফলিত করে।দেশের দক্ষিণাঞ্চলে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টি ইতোমধ্যে কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ ও বিজ্ঞান-প্রযুক্তি শিক্ষার ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে। গবেষণা ও উদ্ভাবনী শক্তির উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে পবিপ্রবি নিরলস কাজ করে যাচ্ছে।

বিশ্ব র‌্যাংকিংয়ে এ অর্জন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক মর্যাদা ও গ্রহণযোগ্যতা আরও বৃদ্ধি করবে এবং ভবিষ্যতে গবেষণার নতুন দ্বার উন্মোচনে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।।#

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com